আতিকুল ১০৫৪৫, তাবিথ ৬২৫০

দেশদর্পণ ডেস্ক :: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ১ হাজার ৩১৮ কেন্দ্রের মধ্যে মোট ৩২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। ঘোষিত ফলাফলে নৌকা প্রতীকে আতিকুল পেয়েছেন ১০৫৪৫ এবং ধানের শীষ প্রতীকে তাবিথ আওয়াল পেয়েছেন ৬২৫০ ভোট।

আজ ১ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় শেরে বাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের ৩২ কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। ইভিএম জটিলতাসহ বিভিন্ন অভিযোগের মধ্য দিয়ে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট শেষে উত্তরের বিভিন্ন কেন্দ্র থেকে একে একে ভোটের ফলাফল ও সরঞ্জামাদি নিয়ে এখানে আসতে থাকেন বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা।

ভোটগ্রহণ শুরু হলে উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল সোয়া ৮টার দিকে ভোট দেন আতিকুল। তার আগে ৮টায় গুলশানের মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন তাবিথ আউয়াল।

ডিএনসিসিতে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। তাদের মধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। এই সিটিতে মোট ভোটকেন্দ্র এক হাজার ৩১৮টি। সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি।

আতিকুল-তাবিথ ছাড়াও এই সিটিতে মেয়র পদে নির্বাচন করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি সমর্থিত প্রার্থী আহাম্মদ সাজেদুল হক রুবেল, ইসলামী আন্দোলনের শেখ ফজলে বারী মাসউদ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও পিডিপির শাহীন খান।