গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে হরতাল পালিত

দেশদর্পণ ডেস্ক :: গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশের ন্যায় সিলেটেও বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধ দিবস হরতাল সিলেটেও পালিত হয়েছে। সকাল থেকে বৃষ্টির মধ্যেও জোটের নেতাকর্মীদের রাস্তায় পিকেটিং ও পথসভা করতে দেখা যায়।

আজ ৭ জুলাই রবিবার ভোর ৬টা থেকে হরতাল শুরু হয়। চলে বেলা ২টা পর্যন্ত।

বৃষ্টির মধ্যেই সকাল থেকে বাম জোটের নেতা- কর্মীরা খ- খ- মিছিল বের করা হয়। নগরের কোর্ট পয়েন্ট, সুরমা পয়েন্ট, তালতলা পয়েন্ট, সিটি পয়েন্ট, সোবহানিঘাট পয়েন্ট, ধোপাদিঘী, জিন্দবাজার, চৌহাট্টা, আম্বরখানাসহ বিভিন্ন পয়েন্টে পিকেটিং ও পথসভা অনুষ্ঠিত হয়।

হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে দুপুর ১২ টায় কোর্ট পয়েন্টে হরতালের সমাপনী সভা অনুষ্টিত হয়।

সমাপনী সমাবেশে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহবায়ক উজ্জ্বল রায়ের সভাপতিত্বে এবং বাসদ জেলার সদস্য প্রণব জ্যোতি পাল এর পরিচালনায় সভায় বক্তব্য দেন বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা সাধারন সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ মার্কসবাদী জেলা সদস্য অ্যাডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, যুব ইউনিয়ন সিলেট জেলা সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকন, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন জেলা সভাপতি সুশান্ত সিনহা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা মামুন ব্যাপারী, ছাত্র ফ্রন্ট মহানগর সাধারণ সম্পাদক সাদিয়া নোশিন তাসনিম, ছাত্র ইউনিয়ন জেলা সাধারন সম্পাদক নাবিল এইচ. চৌধুরী, ছাত্র ফ্রন্ট মহানগর নেতা সঞ্জয় শর্মা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘সারাবিশ্বে যখন গ্যাসের মূল্য কমছে সেখানে আমাদের দেশে অযৌক্তিক গ্যাসের মূল্যবৃদ্ধি করা হচ্ছে লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে। ব্যবসায়ীদের পকেট ভারি করতে জনগণের পকেট কাটার ব্যবস্থার আয়োজন।’

বক্তারা অগণতান্ত্রিক ভাবে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারে সরকারের প্রতি আহবান জানান। না হলে আর কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে বাধ্য করা হবে বলে হুশিয়ারি দেন।

বক্তারা হরতাল সফল করার জন্য সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং হরতালে সারাদেশে পুলিশী বাঁধা, হামলা, গ্রেপ্তারের তীব্র নিন্দা জানান ও অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।