চীন ফেরতদের মধ্যে করোনাভাইরাস পাওয়া যায়নি

দেশদর্পণ ডেস্ক: চীনের উহান থেকে আসা ৩১২ জনের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেই ৮ জনের কারও দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি।

রাজধানীর মহাখালীতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা সোমবার সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন। তিনি জানান, ‘আমরা তাঁদের সবার রিপোর্ট হাতে পেয়েছি। তাদের দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি।’

মীরজাদী সেব্রিনা বলেন, উহান থেকে আসা ৭ বাংলাদেশিকে পরীক্ষা শেষে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে আশকোনো হজ ক্যাম্পে। আর অন্তঃসত্ত্বা নারীর ঝুঁকি থাকায় তাঁকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। এ ছাড়া উহান থেকে ফেরত আসা সব বাংলাদেশির বিমানে থাকা অবস্থায় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তখন ওই আটজনের দেহে তাপমাত্রা বেশি থাকায় তাঁদের হাসপাতালে নেওয়া হয়েছিল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ এস এম আলমগীর।

৩১২ জন বাংলাদেশিকে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি গত শনিবার বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তাঁদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয় এবং বাকিদের আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখানে ১৪ দিন পর্যবেক্ষণে রাখার পর তাঁদের ছেড়ে দেওয়া হবে।